ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

প্রবাসী মাদক মামলার আসামি! প্রতিবাদে চকরিয়ায় মানববন্ধন

এম জিয়াবুল হক , চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালীর বাসিন্দা ওমান প্রবাসী বাবুল রুদ্র প্রবাসে থেকেই বাংলাদেশে মাদক মামলার আসামি হয়েছেন। তাকে নির্দোষ দাবি করে ওই মামলা থেকে নিস্তার পাওয়ার দাবিতে শুক্রবার বিকেল ৩ টায় ফাঁসিয়াখালী ইউনিয়নেে গাবতলী বাজারে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

মানববন্ধনে স্থানীয় ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী বলেন, বাবুল রুদ্র বিগত ২০১৯ সালের ১৩ নভেম্বর জীবিকা নির্বাহের তাগিদে সুদুর ওমান দেশে গমন করে অদ্যবদি প্রবাসে অবস্থান করছেন। বিদেশ যাওয়ার এক বছর পর তার পরিবার জানতে পারেন ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী থানায় ২০২০ সালের আগস্টে মাদক মামলা রুজু করা হয়। ওই মামলার এজাহারে ইয়াবা গুলো চট্টগ্রামের বাবুল থেকে ক্রয় করা হয়েছে উল্লেখ থাকলেও চকরিয়া থানার এএসআই আমির হোসেন কোনধরনের তদন্ত ছাড়াই প্রকৃত ইয়াবা ব্যবসায়ী বাবুলকে সনাক্ত না করে, নিরীহ বাবুলের বিরুদ্ধে মনগড়া মিথ্যা প্রতিবেদন পাঠিয়েছেন। এইধরনের বানোয়াট মিথ্যা প্রতিবেদনের মাধ্যমে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী থানায় হওয়া হয়রানি মূলক মামলা থেকে বাবুল রুদ্র কে নিস্তার দিতে বিজ্ঞ আদালতের কাছে সুবিচার প্রার্থনা করেন। পাশাপাশি ভিত্তিহীন ও মিথ্যা প্রতিবেদন দাখিলকারী অভিযুক্ত এএসআই আমির হোসেন এর বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মহোদয় এর কাছে জরুরি হস্তক্ষেপ কামনা করেন।

এলাকার পাঁচ শতাধিক নারীপুরুষের উপস্থিতিতে হওয়া মানববন্ধনে স্থানীয় এমইউপি কামাল হোসেন, মুরশিদা বেগম, সাংবাদিক আবুল মনসুর মোহাম্মদ মহসিন, স্থানীয় সমাজ সেবক তাপস রুদ্র, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নাঈমুল সিকদার, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহ আকবর শামীম ও বাবুল রুদ্রের বোন এনজিও কর্মী সুশীলা রুদ্র বক্তব্য রাখেন।

বক্তারা অনতিবিলম্বে নিরীহ বাবুল রুদ্রকে হয়রানি মূলক মামলা থেকে নিস্তার দিতে প্রশাসনের নিকট দাবি জানান।

পাঠকের মতামত: